কণা ও ইমরানের নকল মিউজিক ভিডিও

এ বছর বাংলাদেশে দুটি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে কণা ও ইমরানের। প্রথম দিকে দর্শক বেশ প্রশংশা করলেও এখন দুজনকেই গুনতে হচ্ছে ভুলের মাশুল। একটি পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থাপক হিসাবে ছিলেন তাহসান, সেখানে তিনি বলেন, যতদিন আমরা এথেকে বের হতে না পারব, ততদিন মানুষ মিডিয়ার লোকদেরকে ভালভাবে দেখবে না।

“কিনে দে কিনে দে রে তুই রেশমি চুড়ি, নইলে করব তোর সাথে আড়ি” এ গানটির যে মিউজিক ভিডিওটি করেছেন, তা করা হয়েছে বলিউডের ছবি ‘রয়’ এর ‘চিটিয়া কালাইয়া’ এর আদলে এমনকি গানটির সুরও নকল করা হয়েছে ভারতের সঙ্গীত পরিচালক আকাশের একটি গানের। আর গানটি কণা গেয়েছেন সফটওয়্যার এর অটোটিউন ব্যবহার করে। অটোটিউন ব্যবহার করে যে কোন গলাকে সুরেলা গলা করা যায়। যারা একটু গান বোঝেন, তারা এ ধরণের গানকে কখনই সমর্থন করেন না। বাংলাদেশের অন্যতম সেরা গায়ক, আইয়ুব বাচ্চু বেশ বিরক্তি প্রকাশ করেই বলেন, সফটওয়্যার এর অটোটিউন আমাদের দেশের গান শিল্পকে ধ্বংসের দিকে নিয়ে গেছে। আইয়ুব বাচ্চুর সাথে সহমত প্রকাশ করে জেমস বলেন, অটোটিউন থাকলে এখন সবাই শিল্পি, সবাই গাআন গাবে, কিন্তু প্রতিষ্ঠিত শিল্পি হতে পারবে না।

চ্যানেল আই সেরা কণ্ঠ বিজয়ী ইমরান তার ‘ফিরে এসো না’ গানটির মিউজিক ভিডিও করে বেশ প্রশংশা পেলেও এখন তিনি হয়েছেন নিন্দিত, কেননা এটি রাশিয়ান শিল্পী এলভিরা টি’র জনপ্রিয় গান ‘ভিসিও রেশেনো’র একটি মিউজিক ভিডিওর হুবহু নকল করা হয়েছে। ইমরানও গানটিতে অটো টিউন ব্যবহার করেছেন।

এ ব্যাপারে তাদের মতামত জানতে চাইলে দুজনের কেউই কোন মন্তব্য করতে চান নি।

Related posts

Leave a Comment