জিয়া ইসলাম সিঙ্গাপুরে, কিন্তু তার মাথার খুলি অ্যাপোলো হাঁসপাতালে

দৈনিক প্রথম আলো এর প্রধান ফটো-সাংবাদিক জিয়া ইসলামকে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে উন্নত চিকিৎসার জন্য, কিন্তু তার মাথার খুলি ঢাকার অ্যাপোলো হাঁসপাতালে রয়ে গেছে হাঁসপাতাল এর ভুলে। একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনার পরে তার ব্রেনে অপারেশন করা হয়। এ অপারেশন করার সময়ে তার মাথার খুলি সরানোর প্রয়োজন হয়েছিল এবং তা হাঁসপাতালের ফ্রিজে একটি সুনির্দিস্ট তাপমাত্রায় রেখে দেয়া হয়।

কিন্তু তার অবস্থার উন্নতি না হলে, তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানকার চিকিৎসক তার মাথার খুলি কোথায় জানতে চাইলে, এপোলো হাঁসপাতাল এর সাথে যোগাযোগ করতে বলা হয়। এরপর তারা বলেন, ভুলক্রমে এটি তাদের কাছেই রয়ে গেছে। এখন এটি তারা পাঠানোর ব্যবস্থা করছে।

বাংলা ট্রিবিউন এ ব্যাপারে জানতে চাইলে হাঁসপাতালের সাথে অনেকবার যোগাযোগের চেস্টা করে। কিন্তু হাঁসপাতাল থেকে কোন ধরণের উত্তর দেয়া হয় নি।

বাংলাদেশ এর সবচেয়ে ব্যয়বহুল হাসপাতালগুলোর মধ্যে এটি একটি। কিন্তু এ হাঁসপাতালটি প্রতিনিয়ত দুর্নিতী করে আসছে বিভিন্ন বিষয়ে। ভূল চিকিৎসা, মৃত রোগীকে আই সি ইউতে রেখে টাকা আদায়, খারাপ আচরণ, নোংরা পরিবেশ, দায়িত্বে অবহেলা ইত্যাদি বিষয়গুলো তারা প্রায়শই করে আসছে। প্রচুর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

অভিযোগ রয়েছে ভারত এবং বাংলাদেশের কতিপয় নিম্নমানের ডাক্তারদের নিয়ে গড়ে উঠেছে এ হাঁসপাতালটি।

ভুক্তভোগী অনেকেই বলেছেন, তারা যেন অ্যাপোলো হাঁসপাতালে চিকিৎসা সেবা নেয়ার আগে ভাল করে সিদ্ধান্ত নেয়া উচিৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *