ভার্চুয়াল এডুকেশনাল নেটওয়ার্ক

Talha Training
তালহা ট্রেনিং ভার্চুয়াল এডুকেশনাল সিস্টেমের উদ্ভোদন করছেন প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান
ছবিঃ যুবাইর বিন ইকবাল

তথ্য প্রজুক্তি আমাদের জীবনকে করে তুলেছে অনেক সহজ ও সুন্দর। জীবনকে দিয়েছে গতি। আর এ প্রযুক্তিকে কাজে লাগিয়ে তালহা ট্রেনিং সেন্টার তৈরি করেছে ভার্চুয়াল এডুকেশনাল নেটওয়ার্ক। বাংলাদেশ এর স্বনামধন্য কম্পিউটার প্রোগ্রামার শফিউল আলম এর তত্তাবধানে তৈরি হয়েছে এ ভার্চুয়াল এডুকেশনাল নেটওয়ার্ক। এ দলে রয়েছেন সর্বমোট আটজন সদস্য।

এর রয়েছে বাইশটি সুবিধা। বাইশটি ফিচারের মধ্যে উল্লেখযোগ্য ফিচারগুলো হল ই-লাইব্রেরি, টিটি লিঙ্ক, টিটি প্রোফাইল, টিটি শিক্ষাগত নেটওয়ার্ক, টিটি মেসেজ সিস্টেম ডিজিটাল সার্টিফিকেটের ব্যবস্থা, ব্যবহারকারী এবং শিক্ষকের মধ্যে চ্যাটিং সুবিধা, ছাত্রদের ক্লাস, রেজাল্ট গ্রেডিং, শিক্ষক ব্যবস্থাপনা, লাইব্রেরি শেয়ারিং, করপোরেট ট্রেনিং, কোম্পানি ব্যবস্থাপনা, কর্মী ব্যবস্থানা, কর্মী নিয়োগ, অভিজ্ঞ কর্মী যাচাই, নলেজ শেয়ারিং। অধিকাংশ সুবিধাই পাওয়া যাবে ফ্রিতে।

তালহা ট্রেনিং এর নির্বাহী পরিচালক শফিউল আলম জানিয়েছেন, এ ভার্চুয়াল এডুকেশনাল নেটওয়ার্ক ব্যবহার করে, আমরা অনেক দ্রুত অনেক বেশি পরিমানে কাজ করতে পারব।

বেসিস মিলনায়তনে এ ভার্চুয়াল এডুকেশনাল নেটওয়ার্কের উদ্ভোদন করেছেন বাংলাদেশ এর রোবটিকস বিশেষজ্ঞ ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান। এ ছাড়াও উপস্থিত ছিলেন ফাহিম মাশরুর, প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা, bdjobs.com লিমিটেড, মোহাম্মদ এনামুল কবির, পরিচালক (প্রশিক্ষণ), আইসিটি বিভাগের বিসিসি, শাহ ইমরাউল কায়েস, ডিরেক্টর-ইন-চার্জ, BITM এবং সুমন আহমেদ।

যুবাইর বিন ইকবাল

Bangladeshi Wedding Photographer

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *