প্রয়োজনীয় কিছু মেকাপ টিপস

মেকাপ করতে গিয়ে আমরা নানা সমস্যার সম্মুখীন হয়ে থাকি। ছোট একটা ভুলের জন্য পুরো মেকাপটাই নষ্ট হয়ে যায়। কিছু টিপস অনুসরণ করলে আপনার নিজের মেকাপও হতে পারে সুন্দর।

ফাউন্ডেশন দেয়ার সময় ব্রাশ উপরের দিকে না টেনে নীচের দিকে রাখুন। মুখের ছোট ছোট লোম রয়েছে যেগুলো নীচের দিকে মুখ করে বৃদ্ধি পেতে থাকে। সুতরাং ফাউন্ডেশন যদি আপওয়্যার্ড-ভাবে দেয়া হয়, এতে মুখমন্ডল এর লোম গুলো দাঁড়িয়ে যায় এবং সেগুলো বেশি চোখে পড়ে। সুতরাং ফাউন্ডেশন সর্বদা ডাউনওয়্যার্ড-ভাবে ব্যবহার করুন।

লিপস্টিক দেয়ার আগে ভালো মতো এক্সফোলিয়েট করে নিলে ঠোঁটের মৃত কোষ উঠে যায়, এতে লিপস্টিক ভালোমতো বসে। নারিকেল তেল এবং চিনি মিশিয়ে স্ক্রাব তৈরি করে ঠোঁটে ম্যাসাজ করুন এবং এরপর হালকা ঘষে ঠোঁট ধুয়ে ফেলুন। আপনার ঠোঁট লিপস্টিক দেয়ার জন্য প্রস্তুত। লিপস্টিকের স্থায়িত্বকাল বৃদ্ধি করতে লিপস্টিক দেয়ার পর ঠোঁটের উপর টিস্যু পেপার রেখে মেকাপ ব্রাশের সহায়তায় টিস্যুর উপর দিয়ে ঠোঁটে পাউডার লাগান। এতে ঠোঁটে এক ধরনের ম্যাট ভাব তৈরি হবে। এর ফলে লিপস্টিক এর স্থায়িত্বকাল বৃদ্ধি পাবে।

যাদের চোখ ছোট তারা ওয়াটার লাইনে কালো আইলাইনার এর পরিবর্তে সাদা আইলাইনার ব্যবহার করুন। যা এক ধরনের ইল্যুশন তৈরী করে। এতে চোখ অনেকটা বড় দেখা যাবে।

Related posts

Leave a Comment