এ জার্নি বাই মীরাক্কেল

mirakkel
বইমেলা প্রাঙ্গণে নিজের বই হাতে উচ্ছ্বসিত এমদাদুল হক হৃদয়। ছবিঃ যুবাইর বিন ইকবাল

বাংলাদেশ এর তরুণ মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার সিজন ৯ এর ফাইনালিস্ট এমদাদুল হক হৃদয় এ বছরের একুশে বই মেলায় প্রকাশ করেছেন “এ জার্নি বাই মীরাক্কেল” বইটি। মীরাক্কেল এর টিভি পর্দায় আমরা দেখেছি কিভাবে হৃদয় মজাদার কৌতুক আর হাস্যরস দিয়ে আমাদের মাতিয়ে রেখেছিলেন। আমরা দেখেছি কিভাবে তিনি একজন দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়েছিলেন। কিন্তু পর্দার পেছনের গল্পগুলো কি আমরা জানি? নিঃসন্দেহে জানা নেই। হৃদয় এর মতে, পর্দার পেছনেও ঘটে থাকে এমন সব ঘটনা, এমন সব কান্ড যা কোন অংশেই কমেডি শো এর চেয়ে কম নয়।

Bangladeshi Wedding Photographer

তার মতে, পর্দার আড়ালের গল্পগুলো দিয়েও তৈরি করা যাবে মীরাক্কেল এর আরও একটি সিজন। তবে তাত আর সম্ভব নয়, আর তাই তিনি এবারের বই মেলায় পর্দার পেছনের গল্পগুলো নিয়ে প্রকাশ করেছেন “এ জার্নি বাই মীরাক্কেল।” মীরাক্কেলের অডিশন থেকে শুরু করে কোলকাতায় যাবার পর মীরাক্কেলের গ্রুমিং এর অভিজ্ঞতা নিয়ে লেখা আনাড়ী হাতের গল্প, গল্পের ফাকে ফাকে পাঠককে কাতুকুতু দিয়ে কিংবা অস্ত্রের মুখে হাসানোর প্রত্যয় নিয়ে সংযোজন করা কিছু ‘জোকস’, মীরাক্কেলের নবম সিজনে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী পার্ফরমার দের মীরাক্কেল এর জার্নি নিয়ে বলা কিছু কথা , আর লেখক এবং পাঠক – উভয়ের স্মৃতিবিজড়িত কিছু রঙ্গিন ছবি !!!

বই মেলায় সাহস পাবলিকেশন্স এর স্টলে ছিল এবং প্রকাশক এর মতে, তার স্টলে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে এ বইটি।

ভক্তরা এসেছেন, কিনেছেন বইটি নিয়েছেন অটোগ্রাফ আর তুলেছেন সেলফি। এমনি একজন তরুণী আরশা জানিয়েছেন, তিনি নিয়মিত মীরাক্কেল দেখেন এবং তিনি এই মিরাক্কেল তারকার ভক্ত। আর তাকে এক নজরে দেখার জন্যই মেলায় এসেছেন। তিনি অত্যন্ত খুশি, হৃদয়ের অটোগ্রাফ সহ বই কিনতে পেরে। ভবিষ্যতে আরও কিছু বই নিয়ে আসতে চান পাঠকদের জন্য।

যারা বইটি কিনতে পারেন নি মেলা থেকে, তাদের জন্য www.rokomari.com থেকে রয়েছে কেনার সুজোগ, তাছাড়া বুনো পায়রা থেকে নিতে পারেন।

Related posts

Leave a Comment