বাংলাদেশ এর জন্য এশিয়ান কিডস কেয়ার ইন জাপান এর উপহার

এশিয়ান কিডস কেয়ার ইন জাপান
বাংলাদেশ এর বন্ধু রাষ্ট্র “জাপান (日本)” এর এন জি ও “এশিয়ান কিডস কেয়ার (愛媛県立しげのぶ特別支援学校) ” বাংলাদেশ এ পাঠিয়েছে বস্ত্র ও শিক্ষার উপকরণ। এ এন জি ও এর পরিচালক কাটসুয়া কিয়াসু (Katsuya Kiyasu) হাজী মোহাম্মাদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগ এর অধ্যাপক টি এম টি ইকবাল এর কাছে প্রেরণ করেন এ সকল উপহার সামগ্রী গরীব শিশুদের মাঝে বিতরণ করতে।

এরপরে অধ্যাপক টি এম টি ইকবাল এবং মাওলানা আবুল হোসেন এগুলো বিতরণ করেন দিনাজপুর এর চারটি স্কুল ও একটি এতিমখানায়। প্রায় ১৫০ জন শিশুদের মাঝে এ সকল উপহার বিতরণ করা হয়।

অধ্যাপক টি এম টি ইকবাল কাটসুয়া কিয়াসু এর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ছাড়াও তিনি কৃষিবিদ সালমা সাদিয়া’র নিকটেও কৃতজ্ঞতা প্রকাশ করেন, কেন না মূলত তার মাধ্যমেই এশিয়ান কিডস কেয়ার ইন জাপান বাংলাদেশে এ উপহার পাঠান। সালমা সাদিয়া জানিয়েছেন, তিনি বাংলাদেশে এ ধরণের উপহার সামগ্রী আরও বেশি পরিমাণে পাঠানোর ব্যবস্থা করবেন।

এশিয়ান কিডস কেয়ার এশিয়া এবং আফ্রিকা’র বিভিন্ন দেশে নিয়মিত এ ধরণের উপহারসামগ্রী প্রেরণ করে থাকে।

সেড ফাউন্ডেশন সোনার বাংলা স্কুলে উপহার সামগ্রী বিতরণের সময়ে সেখানে উপস্থিত ছিলেন সেড ফাউন্ডেশন সোনার বাংলা স্কুলের চেয়ারম্যানের ও বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ রংপুর বিভাগীয় কমিটির সহ-সভাপতি এস এন আকাশ। তিনি কাটসুয়া কিয়াসুকে তার উপহারের জন্য ধন্যবাদ জানিয়েছেন।

”Asian
”HSTU”
”TMT
”Jubair
”Japan”
”Jaica”
”Jaica”
”tmt
”salma
ছবিঃ যুবাইর বিন ইকবাল, যে বি আই গ্যালেরি

Related posts

Leave a Comment