best wedding photos
Wedding Gallery ||

মুক্তিযুদ্ধ নিয়ে গেমস ম্যাসিভ যুদ্ধ ৭১

Massive Games 71
ম্যাসিভ যুদ্ধ ৭১ এর পোস্টার

জাতি গর্ব করতে পারে, এমন একটি ইতিহাসের নাম মুক্তিযুদ্ধ, যেটি হয়েছিল ১৯৭১, পুরো দেশ অংশ নিয়েছিল সেই যুদ্ধে, শহীদ হয়েছিলেন ৩০ লক্ষ্ মানুষ। সম্ভ্রম হারিয়েছিলেন দু লক্ষ নারী। জন্ম হয়েছিল একটি স্বাধীন দেশের। বন্দি হতে হয়েছিল সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি শেখ মুজিবুর রহমানকে।

কিন্তু আমাদের অনেকেরই জন্ম হয় নি ১৯৭১ সালে। আমরা অনেকেই দেখি নি সেই ভয়াল দিনগুলো। মুক্তিযুদ্ধের ইতিহাস পাঠ করার পরে নিজের মনের অজান্তেই চলে আসে। ঈশ আমিও যদি রাইফেল নিয়ে ছুটে যেতে পারতাম, যদি পারতাম গ্রেনেড ছুড়ে শত্রু শিবির উড়িয়ে দিয়ে। তবে সেত আর সম্ভব না। তবে সেই আবহ তৈরি করা হয়েছে একটি গেমসে। যে গেমসে তুলে আনা হয়েছে মুক্তিযুদ্ধের বিশদ ইতিহাস। এমনভাবে তৈরি করা হয়েছে গেমসটি, জাতে একজন মানুষ জানতে পারবে পুরো যুদ্ধের ইতিহাস। গেমস এর নাম, ম্যাসিভ যুদ্ধ ৭১

গেমসটিতে রয়েছে মোট ২১টি পর্ব। এখানে একজন খেলোয়াড় থাকবেন একজন মুক্তিযুদ্ধের ভুমিকায়। তাকে বাঁচাতে হবে অসহায় মানুষদের, হত্যা করতে হবে পাক সেনাদের। খেলতে হবে থ্রি নট থ্রি রাইফেল নিয়ে।

গেমসটি তৈরি করেছে বাংলাদেশ এর প্রতিষ্ঠান ম্যাসিভ স্টার স্টুডিওজনাব মাহবুব আলম এর তত্তাবধানে তৈরি করা হয়েছে এ গেমসটি। তিনি ম্যাসিভ স্টার স্টুডিও এর সি ই ও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *