যৌন মিলনের আগে যেসব কাজ করা ঠিক নয়

ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের গবেষণা বলছে, শারীরিক মিলন আরও বেশি তৃপ্তিদায়ক করে তুলতে যৌনতার আগে কয়েকটি কাজ না করাই ভাল। কেননা যৌনতা এক নিবিড় অনুভূতি। দু’জন সঙ্গীর একান্ত ব্যক্তিগত মুহূর্ত। কিছু ভুলভ্রান্তিতে অনেক সময় সেই অনুভূতিতে ছন্দপতন ঘটে। গবেষণা বলছে, শারীরিক মিলন আরও বেশি তৃপ্তিদায়ক করে তুলতে যৌনতার আগে কয়েকটি কাজ না করাই ভাল। তাতে হিতে বিপরীত হতে পারে।

যৌন মিলনের আগে যেসব কাজ করা ঠিক নয়

মদ্যপান করা
প্রিয়জনকে নিবিড় ভাবে কাছে পাওয়ার এই আনন্দ উদ্‌যাপনে অনেকেই মদ্যপান করে থাকেন। কিন্তু এ গবেষণা বলছে, যৌনতার আগে মদ্যপান এড়িয়ে চলাই ভাল কেননা মদ্যপান করার ফলে নেশাগ্রস্ত হয়ে পড়লে যৌনতার প্রকৃত স্বাদ থেকে বঞ্চিত হতে পারেন। এছাড়া মদ্যপান আমাদের শরীরে বিভিন্ন ধরণের ক্ষতি করে থাকে। টোকিও বিশ্ববিদ্যালয়ের অন্য একটি গবেষণার মাধ্যমে জানা যায়, মদ্যপান করলে যৌন অনুভূতি কমে যায়।

ভারী খাবার খাওয়া
যৌন মিলনের আগে ভারী কোনও খাবার না খাওয়াই ভাল। উদরপুর্তি করে খেলে শরীর ভারি হয়ে যায়, এতে ঘুম ঘুম ভাব আসে এবং ভালভাবে যৌন মিলন কোড়া যায় না। বরং হালকা কোনও স্যুপ বা চকোলেট জাতীয় কিছু খেতে পারেন। চকোলেট সেরোটোনিন হরমোন ক্ষরণ বাড়িয়ে দেয়। এতে শক্তি ও উত্তেজনা বৃদ্ধি পায়।

স্নান না করা
যৌন মিলনের আগে অতি অবশ্যই স্নান করে পরিষ্কার হয়ে নেওয়া প্রয়োজন। বিশেষ করে ‘ইউটিআই’-এর মতো সংক্রমণ রোগ ঠেকাতে শারীরিক ভাবে ঘনিষ্ঠ হওয়ার আগে অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে নেয়া প্রয়োজন। এছাড়া স্নান করলে শরীর থেকে দুর্গন্ধ চলে যায়। এতে সঙ্গি সাচ্ছ্যন্দ বোধ করবে।

প্রস্রাব করা
সঙ্গমের পর প্রস্রাব করলে ব্যাকটিরিয়া প্রস্রাবের সঙ্গে বেরিয়ে যায়৷ কিন্তু যদি আগে করেন, তাহলে নারীদের ইউরিনারি ট্র্যাক ইনফেকশন বা মূত্রনালীতে সংক্রমণ হতে পারে৷ এমনটাই জানিয়েছেন ইউরোলজিস্টরা৷ তবে যদি প্রস্রাব করতে হয়, তবে প্রস্রাব করার পরে অবশ্যই ভাল করে পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

যৌনাঙ্গের আশপাশে শেভিং
বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, সহবাসের আগে গোপনাঙ্গ শেভ করা উচিত হয়৷ এ থেকে ব্যাকটিরিয়ার সংক্রমণ সহজে ছড়িয়ে পড়তে পারে৷ তাই এ থেকে সাবধান৷

অ্যান্টি অ্যালার্জি ওষুধ
অ্যালার্জি দূর করতে অ্যান্টিহিস্টামিন ওষুধ গ্রহণ করতে হয়৷ যেমন সর্দি হলে তা বন্ধ করার জন্য৷ কিন্তু এই ওষুধ গ্রহণ করলে যোনী শুষ্ক হয়ে যায়৷

সঠিক মাপের কনডম ব্যবহার না করা
যৌন নিরাপত্তা খুব জরুরি৷ কিন্তু কি ধরনের কন্ডোম ব্যবহার করবেন সেটাও জানা উচিত৷ ভুল সাইজের কন্ডোম আপনার বিপদ ডেকে আনতে পারে৷ আনন্দ পুরোপুরি মাটি করে দিতে পারে৷

how to use condom

top wedding photographerin bangladesh

Related posts

Leave a Comment