best wedding photos
Wedding Gallery ||

বাংলাদেশের ওয়েডিং ফটগ্রাফার

বর্তমানে বাংলাদেশে ওয়েডিং ফটগ্রাফি এর চাহিদা বৃদ্ধি পেয়েছে। রাজধানী ঢাকাতে প্রতিটি বিয়ে বাড়ি মানেই সেখানে একজন ফটোগ্রাফার, কখনও কখনও পুরো টিম হয়ে ফটোগ্রাফিতে কাজ করছে। ঢাকার বাইরেও এখন ওয়েডিং ফটগ্রাফারের চাহিদা বেড়েছে। প্রায় প্রতিটি জেলাতেই রয়েছে বেশ কয়েকটি ওয়েডিং ফটগ্রাফি প্রতিষ্ঠান। বেকারত্ব অবসানের জন্য এ পেশা বেছে নিয়েছেন অনেক তরুণ-তরুণী। আয়ও করছেন তারা বেশ ভাল। বর্তমানে একজন সাধারণ ওয়েডিং ফটগ্রাফার একটি ইভেন্টে ন্যুনতম ১০,০০০ টাকায় কাজ করছেন। যাদের ভাল ক্যামেরা নেই, তারা সাধারণত ক্যামেরা ও অন্যান্য যন্ত্রাংশ ভাড়া নিয়ে কাজ করছেন, তবুও তারা চেষ্টা করছেন, একজন ক্লায়েন্টকে ভাল ছবি দিতে।

কয়েকটি প্রতিষ্ঠানে পাওয়া যাবে বেশ কয়েকজন ফটোগ্রাফার। যাতে একই দিনে একাধিক যায়গায় তারা কাজ করতে পারেন। মোট কথা, একটা ইন্ডাস্ট্রি হিসাবে রূপ পেতে যাচ্ছে এ শিল্পটি।

তবে অনেক সময়ে ক্লায়েন্টরা ঠকছেন, কেননা তারা একজন ফটোগ্রাফার এর কাজ যাচাই না করেই অল্প টাকাতেই একজন নতুন ফটোগ্রাফারকে হায়ার করছেন। আবার বর্তমানে অধিকাংশ ক্লায়েন্ট ফেসবুক পেজ দেখেই একজন ফটোগ্রাফার হায়ার করছেন। আর কিছু অসাধু ব্যবসায়ী ইন্টারনেট থেকে অন্য ফটোগ্রাফারের ছবি চুরি করে ক্লায়েন্টকে দেখাচ্ছে। আর এ ধরণের অসাধু ব্যবসায়ীরা অল্প টাকার বিনিময়ে কাজ করার কথা বলে ক্লায়ন্টকে আকৃষ্ট করার চেষ্টা করে এবং অধিকাংশ সময়ে তারা এতে সফলও হয়।

যুবাইর বিন ইকবাল
ওয়েডিং গ্যালেরি
+৮৮০১৭১৪৩৩২৫৫৩ +৮৮০১৬৮৪২৫২২৮৭

bridal photo
ছবিঃ যুবাইর বিন ইকবাল

প্রীত রেজা
ওয়েডিং ডায়েরি
+৮৮০১৯৭৫৫৫৬৬৩৩

সজীব পাল
ব্রাইডাল মোমেন্ট
+৮৮০১৯৭১৩৭৩৮৩৯

যুবায়ের আহমেদ শুভ
ড্রিম ওয়েভার
+৮৮০১৬৭০০৭৮৯৫৩

ইশরাত আমীন

নিজোল ক্রিয়েটিভ

ব্রাইডাল ক্যানভাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *