পঞ্চাশ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সাফল্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

h
বক্তব্য প্রদান করছেন ইএসডিও এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান
ছবিঃ যুবাইর বিন ইকবাল

গত ১৮ মার্চ, ২০২৪ বিকেল ৪.০০টায় ব১⁄২বন্ধু মিলিটারী মিউজিয়াম, ঢাকায় বেসরকারি সংস্থা ইকো-সোশ ̈াল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র মাধ ̈মে দেশের ২১টি জেলার পঞ্চাশ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সাফল্য ̈বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে বিগত আট বছরে ইএসডিও’র মাধ্যমে দেশের ২১টি জেলার পঞ্চাশ হাজার তরুণ-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণ শেষে দেশে এবং দেশের বাইরে কর্মসংস্থানের তথ্য ̈উপাত্ত উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে এনজিও বিষয়ক বু ̈রোর মহাপরিচালক ( গ্রেড-১) মোঃ সাইদুর রহমান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম ̈ান জনাব মোঃ আলী আকবর খান, ফাপাড’র মহাপরিচালক মোঃ নুরুল ইসলাম, বাংলাদেশ সরকারের সাবেক অতিরি৩ সচিব জালাল আহমেদ, আইএলও’র সিনিয়র সোশালিষ্ট,Gunjan Dallakoti, কেয়ার বাংলাদেশের পরিচালক (গবেষণা) ড. মেহেরুন ইসলাম, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র অতিরিক্ত ̈ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস বক্ত্যব্য ̈রাখেন।
এছাড়াও, সেমিনারে দুর্যোগ ব্যবস্থাপনা বুরোর মহাপরিচালক মিজানুর রহমান, উপানুষ্ঠানিক শিক্ষা বুরোর মহাপরিচালক সহ সরকারের বিভিন্ন বিভাগ ও দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক মু৩িতে কারিগরী শিক্ষার তাৎপর্য, তরুণদের শোভন কর্মসংস্থানে ̧গুরুত্ব তুলে ধরা হয় এবং ইএসডিও’র কারিগরি শিক্ষা ও কর্মসংস্থানের মডেলটি সম্পধসারনে সরকার ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থ্যা সমূহের প্রতি আহ্বান জানানো হয়।

g
পঞ্চাশ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সাফল্য বিষয়ক সেমিনারে আগত অতিথিবৃন্দ।
ছবিঃ যুবাইর বিন ইকবাল
top wedding photographerin bangladesh

Related News

Leave a Comment