বাংলাদেশ বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট

Bangladesh cricket board

টস এ জয় লাভ করে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন। উইকেট শুকনো ও উইকেটে কিছুটা ফাটল, আর এ কারণেই বেছে নিয়েছেন ব্যাটিং। এ ধরণের উইকেটে চতুর্থ ইনিংসে ব্যাট করা বেশ কঠিন, যেমনটা হয়েছিল চট্টগ্রামে। বাদ পরেছেন পেসার সফিউল ইসলাম এবং দলে এসেছেন পেসার শুভাগত হোম। এখন পর্যন্ত তিনি খেলেছেন ৭ টি টেস্ট, পেয়েছেন ৮ টি উইকেট। ঘরোয়া লীগে সর্বশেষ দশ ম্যাচে পেয়েছেন ৫ উইকেট।

মুশফিকুর রহিম আজ তার ৫০ তম টেস্ট ম্যাচ খেলতে নামছেন। আর তার বাবা ও মা উপস্থিত থাকবেন গ্যালারীতে।

তামিম আর মমিনুল হক এর অসাধারণ একটি জুটির পরে কি এমন হল, যে বাংলাদেশের ইনিংস তাসের ঘরের মত ভেঙ্গে পড়ল? সেই পুরনো ভুল, উচ্চাভিলাষী শট, দুর্বল ফুটওয়ার্ক আর সবচেয়ে বেশি দেখা গেল, ক্রিজে টিকে থাকার যে প্রবণতা, সেটিই নেই অধিকাংশ খেলোয়াড়দের।

মিরাজের অসাধারণ ঘুর্নিতে এক সময়ে ইংলিশ শিবির ছিল আতঙ্কিত। আর এতেই ১৫০ রানেই তারা হারিয়ে ফেলে ৮ উইকেট। বাংলাদেশ স্বপ্ন দেখছে তখন বড় একটি লিড নেবার। একটা সময়ে মনে হচ্ছিল, প্রায় ১০০ রানের লিড হবে। কিন্তু বাংলাদেশের স্বপ্ন ভেঙ্গে দিল ব্যাটসম্যান বনে যাওয়া ক্রিস ওকস আর আদিল রশিদ। দুজন মিলে নবম উইকেটে তুললেন ৯৯ রান!!! আর তাদের এ জুটির কল্যাণেই ইংল্যান্ড পেয়ে গেল ২৪ রানের লিড, যেখানে বাংলাদেশ স্বপ্ন দেখছিল বড় একটি লিডের। তবে মিরাজ তুলে নিয়েছেন ৬ উইকেট। আর ষষ্ঠ উইকেট নিয়েই বাংলাদেশ শিবিরে স্বস্তি এনে দিয়েছিলেন।

ভেন্যুঃ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশ দল
তামিম ইকবাল
ইমরুল কায়েস
মমিনুল হক
মাহমুদুল্লাহ রিয়াদ
মুশফিকুর রহিম (অধিনায়ক)
সাকিব আল হাসান
সাব্বির রহমান
শুভাগত হোম
মেহেদি হাসান মিরাজ
তাইজুল ইসলাম
কামরুল ইসলাম রাব্বি

বাংলাদেশ বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট লাইভ স্কোর:
/www.espncricinfo.com

বাংলাদেশ বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট সরাসরি সম্প্রচারঃ
GTV

বাংলাদেশ বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট সরাসরি রেডিও ধারাভাষ্য
Radio Shadhin

DBBL rocket

Related posts

Leave a Comment