ব্যবহার করুন গুগল কনট্যাক্টস

Google

টেক জায়ান্ট গুগলের রয়েছে বেশ কিছু অসাধারণ সুবিধা। এগুলোর মাঝে গুগল কনট্যাক্টস অন্যতম। এখানে আপনি সংরক্ষন করে রাখতে পারেন বিভিন্ন মানুষের সেলফোন নাম্বার, ই-মেইল আই ডি, ওয়েব সাইট, ফেসবুক প্রোফাইল লিঙ্ক, ব্লগ লিঙ্ক, স্কাইপে আই ডি, ঠিকানা সহ যোগাযোগের বিভিন্ন মাধ্যমের তথ্য। এছাড়া যোগ করা যাবে ছবি।

এন্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা এখান থেকে সিঙ্ক করে ফোন এর কনট্যাক্টস প্রতিনিয়ত হাল নাগাদ করতে পারবেন। তাছারা গুগল কনট্যাক্টস এক্সপোর্ট করা যায় VCF ও CSV ফাইল আকারে যা বিভিন্ন যায়গায় ব্যবহার করা যেতে পারে। একসাথে অনেকজনকে ই-মেইল করতে কনট্যাক্টস থেকে তাদেরকে নির্বাচন করে করা যায়, এতে সময় বাচবে। তাছাড়া যে কোন মুহুর্তে হারিয়ে যেতে পারে ফোন অথবা কোন কারণে ফোন রিসেট হয়ে যেতে পারে। তখন গুগল কনট্যাক্টস থেকে সিঙ্ক করে আবার কনট্যাক্টস ফিরিয়ে আনা যায়।

www.google.com/contacts ঠিকানায় আপনি তৈরি করতে পারেন আপনার কনট্যাক্টস তালিকা. তবে এ জন্য প্রয়োজন হবে একটি গুগল আই ডি। প্রথমেই সাইন ইন করতে হবে। যে কোন মুহুর্তে আপনি যে কোন তথ্য মুছে ফেলতে পারেন অথবা হালনাগাদ করতে পারেন। তালিকা সংরক্ষণ করা যাবে গ্রুপ আকারে।

top wedding photographerin bangladesh

Related posts

Leave a Comment