H.S.C Exam Result – Bangladesh Education Board Website

শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েব সাইট

www.educationboardresults.gov.bd

এস এম এস মাধ্যমে এইচএসসি পরীক্ষার ফলাফল

বোর্ডের ফলাফল প্রকাশের পর মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে 2019 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

মাদ্রাসা বোর্ডের আলিমের ক্ষেত্রে Alim লিখে স্পেস দিয়ে Mad, স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে 2019 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

ভোকেশনালের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2019 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে শিক্ষার্থীদের ফলাফল জানিয়ে দেওয়া হবে। তবে বোর্ডের ফলাফল প্রকাশের পরই তা জানা যাবে।

এর জন্য প্রতি এস এম এসে ২ টাকা ৪৪ পয়াসা চার্জ প্রযোজ্য হবে।

এইচ এস সি ২০১৯ সাল এর পরীক্ষার ফল

২০১৯ সাল এ উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (H.S.C Exam) পাস করেছে ৭৩.৯৩% শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছেন মোট ৪৭ হাজার ২৮৬ জন শিক্ষার্থী। শিক্ষামন্ত্রী দীপু মনি বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন। দুই হাজার ৫৭৯টি কেন্দ্রে এবার উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন।

এইচ এস সি ২০১৭ সাল এর পরীক্ষার ফল

১০ বোর্ডে গড় পাশের হার ৬৮.৯১ এবং জিপিএ-৫ পেয়েছেন ৩৭ হাজার ৭২৬ জন। গতবারের তুলনায় এবার পাশের হার এবং জিপিএ-৫ দুটোই কমেছে।

এস এস সি ২০১৭ সাল এর পরীক্ষার ফলাফল

২০১৭ সালের উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮০ দশমিক ৩৫ শতাংশ। এ বছর পরীক্ষায় অংশগ্রহণ করে ১৭ লাখ ৮৬ হাজার পরীক্ষার্থী। দুপুর ১২ টায় প্রধানমন্ত্রী বরাবর ফলাফল এর অনুলিপি প্রদান করা হবে, এর পরে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফল প্রকাশ করা হবে। দুপুর ২ টার পরে ফলাফল পাওয়া যাবে শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েব সাইট এবং এসএমএস এর মাধ্যমে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সংবাদ সম্মেলনে জানিয়েছেন, এবার ১০ বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৪ হাজার ৭৬১ জন পরীক্ষার্থী। এই সংখ্যা গতবারের চেয়ে পাঁচ হাজার কম।

ssc exam result 2017
মা আমি গোল্ডেন পেয়েছি!!! ফলাফল হাতে পাবা পর মুহুর্তেই আয়েশা তার মা’কে এভাবেই জড়িয়ে ধরে। তার প্রথম শিক্ষক যে তার মা’ই।
ছবিঃ যুবাইর বিন ইকবাল

অন্যান্য সংবাদ

এস এস সি পরীক্ষার ফলাফল
যদি পরীক্ষার ফলাফল খারাপ হয়

top wedding photographerin bangladesh

Related posts

Leave a Comment